G O O G L E

Post Page Advertisement [Top]

ব্রেকিং নিউজ

আপনি কি আপনার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব, লাইক, ভিউ, ওয়ার্চ টাইম নিতে চান তাহলে এখনি আমাদের সাথে যোগাযোগ করেন । আমরা রিয়েল সাবস্ক্রাইব, লাইক, ভিউ, ওয়ার্চ টাইম সেল করি । যা আপনার অ্যাডসেন্স অ্যাপ্রুপ করতে সাহায়্য করবে । ধন্যবাদ

ভয়াবহ করোনাকে  কেন্দ্র করে মানুষের মধ্যে ব্যাপক আতঙ্গ বইছে যার প্রভাব পরেছে দেশের সব জায়গাতে স্কুল-কলেজ, মাদ্রাসা, অফিস-আদালত সহ সরকারি বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ হতে চলেছে 

বাহিরের দেশ চীন থেকে এই ভাইরাসের যাত্রা শুরু হয়েছে বলে প্রথমে বলা হলেও বর্তমানে চীনের চেয়েও বেশি ঝুঁকিতে আছে অন্য দেশগুলো  যেমন  ইত্যালি, য়ুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, মালয়েশিয়া, সৌদী আরব, সহ 159 টি দেশ বা অঞ্চল  বা তারও বেশি । এই ভাইরাসের  আক্রমণ থেকে রক্ষা পাচ্ছে না বাংলাদেশও । এই ভাইরাসের হাত থেকে রক্ষা পাওয়ার উপায় কারই জানা  নেই । 

আর তাই সবার মাঝে এখন একটাই আতঙ্ক আর তা হলো করোনা ভাইরাস ।  শুধু এই ভাইরাসই নয় মাত্র কয়েক দিন আগেও এসেছিলো ডেঙ্গু তবে এতটা মহামারি আকারে ছড়ায় নি । বর্তমান যুগে মানুষের চলা ফেরার ধরন যেমন পাল্টেছে তেমনি পাল্টেছে অসুখের ধরন । 

বর্তমান সময়ে মানুষ আল্লাহর নাম যে সব সময় মনে করে এমন মানুষ খুবই কম আছে । আবার যদিও করে তবে কোনো না কোনো একটা বিপদ থেকে বাঁচার জন্য । 

আর সবচেয়ে যে গরম বা ক্ষমতা দেখায়  তা হলো টাকার । তবে আজ কেন এত ভয় কোথায় গেলো আপনার টাকা আপনি চাইলেই ত যেতে পারেন সিঙ্গাপুর, থাইল্যান্ড, মালয়েশিয়া, ইন্ডিয়া সহ দেশের সব বড় বড় নাম করা হাসপাতাল গুলোতে ।

আপনি কি মনে করেন না? এটি হতে পারে আল্লাহ পাকের একটি গজব, আপনি নিজে ভাল থাকবেন না আবার কাউকে থাকতেও দিবেন না । আপনি নিজে ভাল কাজ করবেন না আবার কাউকে করতেও দিবেন না, যদিও কেই ভাল কাজ করতে চায় আপনার কারণে সে করতে পারে না । আপনি তাকে  অন্যায় কাজ করতে বাধ্য করাচ্ছেন ।

আপনার কারণে নষ্ট হচ্ছে তার ঈমান । 

সে যেই কাজ করতে চায় না কিন্তু আপনি তাকে সেই কাজ করতেই বাধ্য করছেন । সব জায়গাতেই দেখাচ্ছেন ক্ষমতা আর আপনি ভাবছেন পেয়েগেছেন নিজের স্বাধীনতা । আর তাইত আল্লাহ পাক ও আজকে হয়ত দেখাচ্ছেন তার গজবে করোনা । 

 

চারদিকে তাকালেই দেখা যায় মানুষ গুলো কি যেন ভাবছে , কি যেন একটি তাদের গ্রাস করেছে, সবাই ভিষণ আতঙ্ক ,আমি বলব এই আতঙ্ক ভুলে গিয়ে তওবা পড়েন জীবনে যতদিন বেঁচে থাকবেন আর কোনো দিনও না ফরমানি কাজ করবেন না বা কাউকে করতে বাধ্য করবেন না । যদি কেউ করে আপনি তাতে বাধা দিবেন । আপনি নিজে আর কোনো অসহায়ের আহার কেরে নিবেন না অন্যের হক মারবেন না । 

এতদিন যা মেরে ধরে নিয়েছেন তা ত আর ফেরত দিতে পারবেন না । তবে আজ এই ভয়াবহ দিন থেকে রক্ষা পাওয়ার জন্য অবশ্যই পরবর্তিতে আর কুকর্ম করবেন না ।

হয়ত বা আল্লাহ্ পাক এভাবেই একদিন পৃথিবীকে ধ্বংস করে দিবেন তার আলামত কিছুটা  দিচ্ছেন এমনটাও হতে পারে । 

আমার এই ব্লগ লেখাটা কেউ খারাপ ভাবে নিবেন না আমি যা লিখেছি তা  বর্তমানে  ঘটছে কিনা তা একবার ভাবুন আর নিজের বিবেক-কে প্রশ্ন করুন আশা করি পেয়ে যাবেন । 

 আল্লাহ্ পাক আমাদের সবাইকে তার হুকুম আহকাম গুলো মেনে চলার মত তৌফিক দান করুন আমিন ।



No comments:

Post a Comment

Bottom Ad [Post Page]